কক্সবাজার পরিবেশ, মানবাধিকার ও উন্নয়ন ফোরামের বিশ্ব পানি দিবস উদযাপন।

0
কক্সবাজারে বিশ্ব পানি দিবস উপলক্ষে চিত্র প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করেছে কক্সবাজার পরিবেশ, মানবাধিকার ও উন্নয়ন ফোরাম।
২২ মার্চ আন্তর্জাতিক পানি দিবস।এবছর দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিল কাউকে পেছনে ফেলে নয়। আজ সকালে কক্সবাজার সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজিত প্রোগ্রামে স্থানীয় ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল।
এতে  প্রথমে শিক্ষার্থীদের আঁকা ছবির প্রদর্শন হয়।পরে একটি আলোচনা অনুষ্ঠান হয়।সভায় সভাপতিত্ব করেন ফোরামের প্রধান পরিচালক মোঃ ইলিয়াছ মিয়া।এতে সদর উপজেলার ইউএনও এ এইচ এম মাহফুজুল করিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ,কক্সবাজার প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন বাহারী,রামু লেখক ফোরামের সভাপতি হাফেজ আবুল মন্জুর,বাংলাদেশ বেতারের কর্মকর্তা মুসলেহ উদ্দিন।শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন শাপলাকুঁড়ি স্কুলের শিক্ষিকা সেলিনা আক্তার। এসময় শিক্ষার্থীদের পক্ষে পানি নিয়ে কথা বলেন তাসনিম তাসনিয়া তানহা,শবনম মোস্তাক প্রমুখ। এসময় আলোচকরা পানি,পানির দূষণ,পানির দুষ্প্রাপ্যতা,নিরাপদ পানি ইত্যাদি বিষয়ে বক্তারা বক্তব্য রাখেন।

ফোরামের পরিচালক(সমন্বয়) আব্দুল মান্নান রানা’র সন্ঞালনায় পবিত্র কুরআন তেলাওয়াত করেন অর্থ সম্পাদক জসিম উদ্দিন।উদ্বোধনী বক্তব্য রাখেন সহকারী পরিচালক(তদন্ত ও পরিদর্শন) রমজান আলী।এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিচালক(প্রোগ্রাম) রুহল আমিন,সম্পাদক(দুর্নীতি ও মাদক) আরমান কাদের,সহকারী সম্পাদক(জীববৈচিত্র্য ও প্রকৃতি) জানে আলম শাকিল,সদস্য নুরুল আবছার,বাহার উদ্দিন প্রমুখ।

Share.

Leave A Reply